MESSAGE FROM MD

যারা উচ্চশিক্ষায় বিদেশে নিজেদের ক্যারিয়ার গড়তে সিদ্ধান্ত নিয়েছেন তাদের শুভেচ্ছা জানাচ্ছি ,উচ্চ শিক্ষার ব্যাপারে আমরা অনেকেই সঠিক সিদ্ধান্ত নিতে পারি না । “HT Global Ltd.” বিদেশে উচ্চশিক্ষার ব্যাপারে সঠিক গাইড লাইন এবং পরার্মশ দিয়ে অগনিত শিক্ষার্থীদের ক্যারিয়ার গড়তে সাহায্য করছে ।
বর্তমানের বিশ্বায়নের যুগে একজন শিক্ষার্থীকে শুধু উচ্চশিক্ষায় সার্টিফিকেট থাকলেই হয় না, তাকে প্রতিযোগিতায়
টিকে থাকতে Communication এবং আই.টি. এর দিক থেকেও হতে হয় বিশেষ পারদর্শী । আর Communication skill Development এর জন্য বিদেশে উচ্চশিক্ষা আপনাকে ভালো সহায়তা দিয়ে থাকবে কারন এখানে আপনার বিভিন্ন দেশের সহপাঠিদের সাথে পড়া-শুনার সুযোগ হবে।
বাংলাদেশের সরকারী ও জাতীয়বিশ্ববিদ্যালয় যেকোন ডিগ্রী নিতে গেলে প্রায়ই ২/৩ বছর Session জট এ চলে যায় আবার রাজনৈতিক অস্থিরতা আছেই। তাছাড়া Private University এর যে খরচ তা দিয়ে আপনি বিদেশে পড়ে আসতে পারেন এবং মাত্র (৩)বছরে Bachelor করে আসতে পারেন ।
HSC পাশের পরে একজন ছাত্রকে ১ বছরের বেশি সময় ব্যয় করতে হয় University Admission Test এবং University তে ভর্তির জন্যে এবং তারপরেও কঠিন প্রতিযোগিতার কারনে অনেকেই কাংখিত Subject এ ভর্তি হতে ব্যর্থ হয়। HSC পাশের পরই যদি সে উচ্চশিক্ষার জন্যে বিদেশে গমন করে তার কাংখিত বিষয়ে ভর্তি হয় তবে সে তার মূল্যবান সময়টি Save করে অন্যদের থেকে এগিয়ে যেতে পারে। তারপরও আমি বলব, বাংলাদেশের BUET, Dhaka University, IBA এর পড়াশুনার মান অনেক দেশের University এর চেয়েও উন্নত । এসব জায়গায় পড়ার প্রয়োজনীয় যোগ্যতা ও সুযোগ থাকলে অব্যশই তা গ্রহণ করা উচিত। তবে বিশ্বায়নের যুগে বিদেশে উচ্চশিক্ষার সিদ্ধান্তটি হতে পারে আপনার জীবনের অন্যতম সঠিক সিদ্ধান্ত।

সবার জন্য শুভ কামনা রইল ।

 

 

 

Tanvirul Islam Mahim, ACCA
Designation : Managing Directior
ACCA (UK )
MBA (Dhaka University )
BBA ( Finance ) Dhaka University
BSc Hon’s (London)